Home / এক্সক্লুসিভ / নির্বাচন থেকে সরে দাঁড়াবো না: ডোনাল্ড ট্রাম্প

নির্বাচন থেকে সরে দাঁড়াবো না: ডোনাল্ড ট্রাম্প

নারীদের নিয়ে বিরুপ মন্তব্য ফাঁসের পর সমালোচনার মুখে থাকা মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্প নির্বাচন থেকে সরে না যাবার ঘোষণা দিয়েছেন।

তার সমর্থকদের তিনি মনোবল হারাতে দেবেননা এবং সোমবার দ্বিতীয় প্রেসিডেন্সিয়াল বিতর্কেও অংশ নেবেন বলেও তিনি উল্লেখ করেছেন।

২০০৫ সালে ধারণ করা তিন মিনিটের ওই ভিডিওটি ফাঁস হওয়ার পর কার্যত বিপাকেই পড়ে গেছেন বিভিন্ন সময় বিতর্কিত মন্তব্যের জন্য সমালোচিত হওয়া ডোনাল্ড ট্রাম্প।

নারীদের নিয়ে অবমাননাকর নানা মন্তব্যের জন্য দল ও দলের বাইরে থেকে চাপের মুখে পড়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের মনোনীত এই প্রার্থী। পরিস্থিতি সামাল দিতে এক ভিডিও বার্তায় দুঃখও প্রকাশ করেছেন তিনি। কিন্তু ভিডিওটি ফাঁসের পর থেকে রিপাবলিকান দলেরই অন্তত ১০ জন নেতা বলেছেন তারা হয়তো ট্রাম্পকে নভেম্বরের নির্বাচনে ভোট দেবেননা অথবা তাকে নির্বাচন থেকে সরে দাঁড়াতে বলেছেন।

তবে ওয়াল স্ট্রীট জার্নালকে দেয়া এক সাক্ষাতকারে ট্রাম্প বলেছেন তিনি কখনোই নির্বাচনী লড়াই থেকে সরে যাবেন না।

এদিকে ফাঁস হওয়া ভিডিওতে থাকা ট্রাম্পের মন্তব্যগুলোর সমালোচনা করেছেন খোদ রিপাবলিকান দলের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ।

২০০৫ সালে তৈরি ওই ভিডিওটেপটি প্রভাবশালী মার্কিন পত্রিকা ওয়াশিংটন পোস্টের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। সেখানে টেলিভিশন উপস্থাপক বিলি বুশকে উদ্দেশ্যে করে ট্রাম্পকে বলতে শোনা গেছে, ‘তুমি যখন একজন তারকা তখন নারীদের সাথে তুমি যা খুশী তাই করতে পারবে’।

ভিডিওটেপটিতে ট্রাম্প একজন বিবাহিত নারীর সঙ্গে যৌনকর্ম করার এবং অন্যান্য নারীদেরকে চুমু দেবার ও তাদের শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থান স্পর্শ করবার বড়াই করছিলেন।

তিন মিনিটের অধিক এই কথোপকথনটির প্রায় পুরোটা জুড়েই ছিল অতিশয় নোংরামি পূর্ণ কথাবার্তায় পরিপূর্ণ।

মার্কিন নির্বাচনের মোটে এক মাস বাকি থাকতে রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থীর এই ভিডিওটেপটি দলটিকে বেশ বেকায়দায় ফেলবে বলে মনে করছেন বিশ্লেষকরা। সূত্র: বিবিসি

Check Also

screenshot_16

ঢাকার রাস্তায় প্রাকাশ্যে ১ টা মেয়ের সাথে ৩ টা ছেলে, বিস্তারিত দেখুন ভিডিওতে

ভিডিও চ্যানেল এর পক্ষ থেকে জানাই স্বাগতম । আমাদের এই চ্যানেল টি তাদের জন্য যারা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *