Home / লাইফস্টাইল / কীভাবে দিনের মেকাপ লুককে রাতের লুকে রূপান্তরিত করবেন?

কীভাবে দিনের মেকাপ লুককে রাতের লুকে রূপান্তরিত করবেন?

সারাদিন অফিস, ইউনিভার্সিটি এবং বিভিন্ন কাজের মধ্যে ব্যস্ত আমাদের জীবন। আর নিজেদের আলাদা করে ফুটিয়ে তুলতে প্রতিদিন কম – বেশি মেকাপ আমরা প্রায় সবাই-ই করি। দিনের বেলার মেকাপ সাধারণত হালকা এবং ন্যাচারাল হয় কিন্তু হঠাৎ, সন্ধ্যা বেলা যদি থাকে কোনো পার্টি অথবা বিয়ের দাওয়াত!!!

সারাদিনের কাজের পরে নতুন করে নিজেকে পার্টির জন্য সাজিয়ে তোলার সময়/ইচ্ছা অনেকেরই হয় না। তাই বলে কি রাতের পার্টিতে সাধারণভাবেই যাবেন?? অবশ্যই না। তাই চলুন জেনে নিই কিছু টিপস, কীভাবে দিনের বেলার মেকাপ লুককে রাতের লুকে রূপান্তরিত করবেন।

(১) প্রথমেই দিনের বেলা করা বেইজ মেকাপে একটু টাচ আপ করে নিতে পারেন। অয়েলি স্কিন যাদের, তারা ব্লটিং পেপার দিয়ে ফেস এর অয়েল দূর করে ফেলতে পারেন। এছাড়া ফেস পাউডার দিয়ে বেইজ মেকাপটিকে সুন্দর করে সেট করে নিতে পারেন।

(২) শিমারী আইশ্যাডো: চোখের পাতায় লাগিয়ে নিন শিমারী ধরনের আইশ্যাডো। এতে আপনার চোখটি অনেক সুন্দর ভাবে ফুটে উঠবে। যেকোনো শ্যাম্পেইন, গোল্ডেন, কপার, ব্রোঞ্জি কালার ভালো লাগবে।

(৩) স্মোকি আই মেকাপ: পার্টি মেকাপে স্মোকি আই লুক অনেক বেশী মানানসই। তাই আপনি চাইলে এবং হাতে সময় থাকলে স্মোকি আই মেকাপ করে নিতে পারেন।

(৪) সাদা কাজলের ব্যবহার: চোখ দুটিকে বড় দেখাতে এবং সুন্দর ভাবে ফুটিয়ে তুলতে চোখের ওয়াটার লাইনে ব্যবহার করুন সাদা কাজল।

(৫) ফলস আইল্যাশ: ড্রামাটিক আই লুক এ ফলস আইল্যাশের জুড়ি নেই। শুধুমাত্র মাশকারা না লাগিয়ে এর সাথে এক জোড়া ফলস আইল্যাশ লাগিয়ে নিন।

(৬) হাইলাইটার: রাতের মেকাপ লুক সাধারণত একটু গ্লামারাস ধরনের হয়ে থাকে। তাই নিজেকেও গ্লামারাস করে তুলতে ব্যবহার করুন শিমারী হাইলাইটার। আইব্রো বোন, চিক বোন, থুতনিতে, নাকের উপরে ব্যবহার করুন। এতেই আপনার লুক অনেক খানি বদলে যাবে। ব্লাশকেও একটু ইনটেন্স করে নিন।

(৭) বোল্ড লিপস্টিক: রাতের বেলার লুক এ ব্যবহার করুন যেকোনো বোল্ড কালার লিপস্টিক। রেড, পার্পল, মেরুন, প্লাম ইত্যাদি কালার বেছে নিন। এটি আপনার মেকাপ কে অনেক বেশী গর্জিয়াস দেখাতে সাহায্য করবে।

(৮) লিপগ্লস: রাতের পার্টির জন্য লিপগ্লস পুরোপুরিভাবে মানিয়ে যায়। তাই লিপস্টিক এর উপরে একটু লিপগ্লস লাগিয়ে নিতে পারেন।

(৯) কন্টুরিং: রাতের মেকাপ লুক এ কন্টুরিং করে নিন। এতে আপনার ফেস অনেক স্লিম এবং শার্প দেখাবে। কন্টুরিং আপনার ফেস এ শিমারী হাইলাইটারের সাথে একটা সামাঞ্জস্যতা নিয়ে আসবে।

(১০) সেটিং স্প্রে: আপনি নিশ্চই চাইবেন না আপনার মেকাপ দ্রুতই নষ্ট হয়ে যাক। সে জন্য সবশেষে একটা মেকাপ সেটিং স্প্রে দিয়ে পুরো মেকাপ সেট করে নিন।

ব্যাস, আপনি রেডি রাতের পার্টির জন্য। খুব অল্প সময়ে, অল্প পরিশ্রমে দিনের বেলায় করা মেকাপকে এভাবেই রাতের বেলার লুকে পরিণত করতে পারেন।

Check Also

678

প্রতিদিন সকালে এক গ্লাস হলুদ দুধ পান করার ৬ স্বাস্থ্য উপকারিতা!

স্বাস্থ্য সচেতন অনেকেই নিয়মিত দুধ পান করেন। আপনি জানেন কি সকালে খালি পেটে হলুদ দুধ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *