Home / খেলা / সবাই অবাক হয়ে দেখে স্টোকসকে ব্যঙ্গ করে স্যালুট ঠুকছেন সাকিব! (ভিডিওসহ)

সবাই অবাক হয়ে দেখে স্টোকসকে ব্যঙ্গ করে স্যালুট ঠুকছেন সাকিব! (ভিডিওসহ)

সাকিব আল হাসানকে এমন দুষ্টুমি মাঝে মধ্যেই করতে দেখা যায়। তবে টেস্ট ক্রিকেটে স্যালুট বোধহয় এবারই প্রথম দিলেন। সেটা আবার বেন স্টোকসকে। যে স্টোকসের সাথে বাংলাদেশের ক্রিকেটারদের সম্পর্ক মোটেও সুবিধার নয়। আজ মিরপুর টেস্টের তৃতীয় দিন বিকেলে স্টোকসকে সরাসরি বোল্ড করেন সাকিব। তারপরই সবাই অবাক হয়ে দেখে স্টোকসকে ব্যাঙ্গ করে স্যালুট ঠুকছেন সাকিব!

সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বেশ বিবাদ হয়েছিল দুই দলের ক্রিকেটারদের মধ্যে। ওয়ানডে অধিনায়ক জস বাটলারের আউট উদযাপন করতে গিয়ে জরিমানাও গুনতে হয়েছে মাশরাফি ও সাব্বিরকে। তারপর আবারও তামিমের সঙ্গে লেগে যায় স্টোকসের। সাকিব এসে সেই বিবাদ মেটান। প্রিয়বন্ধু তামিমের হয়ে কী এই মধুর প্রতিশোধ নিলেন সাকিব?

ক্রিকেটে এর আগে সবচেয়ে আলোচিত ‘স্যালুট’ এর ঘটনার সঙ্গেও বেন স্টোকসের নাম জড়িত! গ্রানাডায় দ্বিতীয় টেস্টে স্টোকস আউট হবার পর তাকে মিলিটারি কায়দায় স্যালুট দেন ক্যারিবীয় বোলার স্যামুয়েলস। তার আগে ১০৩ রানের ইনিংসটি খেলার সময় স্যামুয়েলসকে উত্ত্যক্ত করছিলেন স্টোকস। ‌এরপর ব্যাট করতে নেমে মাত্র ৮ রানে স্টোকস বিদায় নিলে তাকে স্যালুট দিয়ে প্রতিশোধ নেন স্যামুয়েলস। এই ঘটনা দেখে কিংবদন্তি বোলার কার্টলি অ্যামব্রোস বলেছেন, “একটু কৌতুক করলে কোনো সমস্যা নেই। এটা আন্তর্জাতিক ক্রিকেট।”

সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভনও অ্যামব্রোসের সুরে সুর মিলিয়ে বলেছেন, “দীর্ঘদিন পর টেস্ট ক্রিকেটে দারুণ মজার কিছু দেখলাম। আশা করি সে জরিমানার শিকার হবে না। এটা অসাধারণ এক কৌতুক।”

Check Also

764

যেন পাখি হয়ে উড়ে ক্যাচ ধরলেন নাসির!

নাসির হোসেন কি পাখি কোনো? ঈগলের মতো চোখ! ডানা আছে তার? নাকি সুপারম্যান কোনো! এমন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *