Home / খেলা / হারেও কুমিল্লার প্রাপ্তি নাজমুলের ব্যাটিং!!

হারেও কুমিল্লার প্রাপ্তি নাজমুলের ব্যাটিং!!

নাজমুল হোসেন শান্তকে ধরা হয় বাংলাদেশের খুব নিকটতম ভবিষ্যতের ব্যাটসম্যান। আজ মঙ্গলবার তার বয়স ১৮ বছর ১৬৭ দিন। আর এই দিনে মিরপুরে বিপিএলে অভিষেকই ফিফটি করেছেন। বিপিএলে ফিফটি করা কনিষ্ঠতম ব্যাটসম্যান হয়েছেন। গত বিপিএলের চ্যাম্পিয়ন দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে জেতাতে পারেননি। তবে ৫৪ রানের হার না মানা ইনিংস খেলে ঘোষণা দিয়েছেন, এবারের আসরের সেরা উদীয়মান তারকা হতে পারেন তিনি।

অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং স্তম্ভ নাজমুল। এই বাঁ হাতি বিশ্ব অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেট ইতিহাসে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান। ১৮২০ রান। ২ সেঞ্চুরি। ১২ ফিফটি। গড় ৩৭.৯১। স্ট্রাইক রেট ৭০.৮৯। ব্যাটিংয়ে ভারসাম্য দারুণ। মিডল অর্ডার ব্যাটসম্যান বছরের শুরুতে বাংলাদেশে অনুষ্ঠিত যুব বিশ্বকাপের অন্যতম তারকা ছিলেন।

নামের পাশে মাত্র ১২টি ফার্স্ট ক্লাস ম্যাচ। যেখানে ২টি সেঞ্চুরি। ৫টি ফিফটি। গড় ৩৭.৭৫। ৫১.১৫ স্ট্রাইক রেট তার দীর্ঘ পরিসরের ক্রিকেট মানসিকতার প্রমাণ। ইংল্যান্ডের বিপক্ষে সম্প্রতি সীমিত ওভারের প্রস্তুতি ম্যাচট ও ২টিই ২ দিনের ম্যাচ খেলেছেন। ওয়ানডেতে ৩৬ রান করেছিলেন। দুই দিনের ম্যাচের একটিতে ১৭ রানে অপরাজিত ছিলেন। অন্যটিতে ৭২ রান করেছিলেন। সঠিক পথেই আছেন নাজমুল।

এরপর নিউজিল্যান্ড সফরের জন্য ঘোষিত ২২ সদস্যের দলেও জায়গা করে নিয়েছেন নাজমুল। নিউজিল্যান্ডে দলের সাথে তাকে রাখা হবে। হয়তো খেলা হবে না। তবে জাতীয় দলের জন্য তৈরি করা হচ্ছে। চিটাগং ভাইকিংসের বিপক্ষে তার ইনিংসের পর কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বললেন, “সে ভালো ফর্মে আছে। ইংল্যান্ডের বিপক্ষেও ভালো খেলেছে।”

সেই ফর্ম ধরে রেখে বিপিএলে অভিষেক ইনিংসে ৪৪ বলে ৬ চারে অপরাজিত ৫৪ রান নাজমুলের। ১৬২ রানের টার্গেট সামনে। ৩৬ রানে ২ উইকেট হারায় কুমিল্লা। এরপর ৪ নম্বরে নামেন নাজমুল। পরের ৪ ব্যাটসম্যানও দ্রুত আউট। আল-আমিনের সাথে সপ্তম উইকেটে তার ৩০ রানের জুটি। আর শেষ ওভারে তাসকিন আহমেদের প্রথম ৪ বলে টানা বাউন্ডারি মেরেছেন নাজমুল। ওই ওভারে তাসকিনকে দিতে হয়েছে ১৮ রান। ম্যাচের সবচেয়ে খরুচে ওভার। জাতীয় দলের নতুন বলের পেসারকে লজ্জা দিয়েই ফিফটিতে পৌঁছেছেন নাজমুল। দল হারল ২৯ রানে। কিন্তু নাজমুল জানিয়ে গেলেন, এই আসরে তার দিকে চোখ রাখতেই হবে।

Check Also

764

যেন পাখি হয়ে উড়ে ক্যাচ ধরলেন নাসির!

নাসির হোসেন কি পাখি কোনো? ঈগলের মতো চোখ! ডানা আছে তার? নাকি সুপারম্যান কোনো! এমন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *