Home / খেলা / নাসিরের জন্য দারুণ সু-খবর

নাসিরের জন্য দারুণ সু-খবর

বাংলাদেশ জাতীয় দলে ব্যাটিং অলরাউন্ডার হিসেবে খেলে থাকেন। এক সময়ে দলে তার নামই হয়ে উঠেছিল ‘মিস্টার ফিনিশার’। ফিল্ডিংয়েও অসাধারণ।
তার আশপাশ দিয়ে বল সীমানা ছাড়া করাটা যেন খুবই কঠিন। পাখির মতো উড়ে গিয়ে ক্যাচ লুফে নিয়ে সেরা ফিল্ডারও হয়েছেন। বল হাতেও যেকোনো সময় জ্বলে উঠে প্রতিপক্ষের ব্যাটিং শিবিরকেও লণ্ডভণ্ড করে দিয়েছেন।

কিন্তু সেই নাসির হোসেন যেন দিন দিন অদৃশ্য হয়ে যাচ্ছেন। জাতীয় দলে খেলার কোনো সুযোগই পাচ্ছেন না তিনি। নাসির হোসেন এখন পর্যন্ত ৫৬ ম্যাচে ৩২ দশমিক ৩৯ গড়ে ১২৩১ রান করেছেন। বাংলাদেশের একজন ব্যাটসম্যান হিসেবে এই গড় কোনোভাবেই খারাপ নয়। রয়েছে ১টি সেঞ্চুরি ও ৬টি অর্ধশতক।

বল হাতেও ৩৫ ইনিংসে ১৯ উইকেট লাভ করেছেন নাসির। এছাড়া ফিল্ডিংয়ে নিয়েছেন ৩৩টি দুর্দান্ত ক্যাচ। সর্বশেষ ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচেও ব্যাট হাতে দারুণ করেছেন এ ডানহাতি ব্যাটসম্যান। ৪৫ বলে করেন ৪৬ রান।

কিন্তু তবুও ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে জাতীয় দলের দরজা খোলেনি নাসিরের জন্য। তাই তো নাসিরকে দলে নিতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তোলপাড় শুরু হয়েছে।

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে

তাকে দলে নিতে ফেসবুকে বিভিন্ন গ্রুপসহ ইভেন্ট খুলেছেন অনেকেই। অনেকেই স্ট্যাটাসের মাধ্যমে নাসিরকে দলে না নেওয়ার ক্ষোভ ঝেড়েছেন।

‘পানিই যদি টানতে হয়, নাসিরকে ওয়াসায় বদলী করা হোক’ নামে একটি ইভেন্ট চালু করা হয়েছে। সেখানে ওবায়দুল্লাহ নামে একজন ফেসবুক ব্যবহারকারী ইশতিয়াক আহমেদ নামের একজন লেখকের পোস্ট শেয়ার করেন।

ইশতিয়াক আহমেদ লেখেন, তারচেয়ে বরং নাসিরকে ওয়াসায় বদলী করে দেন, জাতীয় দলে পানি সাপ্লাই আর কতোদিন। ‘নাসিরকে পরবর্তী ম্যাচে রাখা হোক’ নামের আরও একটি ইভেন্ট খোলা হয়েছে।’নাসিরকে টিমে নেয়া হোক। খেলানো হোক। কার একগুয়েমির ফল নাসিরকে ভুগতে হচ্ছে ???’ এই নামে আরও একটি ইভেন্ট রয়েছে ফেসবুকে।

এদিকে ফেসবুক স্ট্যাটাসে সিরাজুল ইসলাম নামের একজন লেখেন, ‘দীর্ঘদিন ধরে যেহেতু তিনি পানিই টানছেন। তাই তাকে ওয়াসায় চাকরি দেয়া হোক।’
আবুল কালাম আজাদ নামের একজন লেখেন, ‘মোসাদ্দেকের বয়স ও অভিজ্ঞতা কম। তাকে দলে এখন এত সুযোগ না দেয়া ও তার উপর এত ভরসা করা ঠিক না। তার পরিবর্তে দলে অভিজ্ঞ নাসিরকে চাই। তা না হলে মোশারফের পরিবর্তে নাসিরকে দলে চাই।’

তানিম খান নামের একজন লেখেন, ‘নাসিরকে দলে চাই চাই চাই ১০০%’। এসজেড জিয়ারুল লেখেন, ‘বিসিবি কেন নাসিরকে মাঠে বাইরে রাখছে !! আর কত ম্যাচ হারার পর….. নাসিরকে খেলার সুযোগ দেওয়া হবে ।। #BCB_কাছে_jante_চাই ?’

ফাউজুল কবীর নামে একজন লেখেন, ‘মোশাররফ হোসেন রুবেলরে আজীবনের জন্য নিষিদ্ধ করা হোক। মুশফিক ও মাহমুদুল্লাহর মানসিক চিকিৎসা দরকার। আর মোসাদ্দেকের বদলে নাসির হোসেনরে টিম এ চাই।’

মি.৪২০বিডি নামের একটি পেজে দেয়া হয়, জাতীর একটাই প্রশ্ন, নাসিরের কাজ কি শুধু পানি নিয়ে দৌঁড়াদৌঁড়ি করা? রোববার দ্বিতীয় ওয়ানডে ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। আর টাইগার ভক্তদের দাবি যদি নির্বাচকরা ভেবে দেখেন তাহলে নাসিরের জন্য জায়গা ছাড়তে হবে রুবেল অথবা মোসাদ্দেককে।

তবে মোসাদ্দেকের চেয়ে রুবেলকে নিয়েই বেশি ভাববে বাংলাদেশ। কেননা মোসাদ্দেক ব্যাট ও বল হাতে যেকোনো সময় ভালো কিছু করতে পারবে। কিন্তু মোশাররফ হোসেন রুবেল ব্যাট হাতে একেবারেই ফ্লপ। ব্যাট ঠিকমতো চালাতেই পারছেন না তিনি।

আর বল হাতেও প্রথম ওয়ানডেতে খুবই খরচে ছিলেন রুবেল। তাকে দিয়ে মাত্র ৩ ওভার বল করান মাশরাফি। আর ফিল্ডিংয়ে ২টা ক্যাচ ফেলে দেন রুবেল। তা নাহলে হয় তো আরও আগেই গুটিয়ে যেত ইংলিশদের ইনিংস। এতো বিশাল রান তাড়া করেও খেলতে হতো না টাইগারদের।

Check Also

764

যেন পাখি হয়ে উড়ে ক্যাচ ধরলেন নাসির!

নাসির হোসেন কি পাখি কোনো? ঈগলের মতো চোখ! ডানা আছে তার? নাকি সুপারম্যান কোনো! এমন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *