Home / খেলা / সাকিবের মাসিক আয় কত জানেন? জানলে আপনি বিশ্বাস করতে পারবেন না

সাকিবের মাসিক আয় কত জানেন? জানলে আপনি বিশ্বাস করতে পারবেন না

বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সেরা আবিস্কার সাকিব আল হাসান। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই চোখ ধাঁধানো দুর্দান্ত পারফর্মেন্স প্রদক্ষিণ করে শুধু ক্রিকেট বিশ্বের সেরা অলরাউন্ডার হিসেবেই নিজেকে প্রতিষ্ঠিত করেননি, একইসাথে দেশকে নিয়ে গেছেন এক অনন্য উচ্চতায়।

দেশ সেরা এই ক্রিকেটার শুধু ক্রিকেট মাঠেই নয়, মাঠের বাইরেও সমান জনপ্রিয়। তারই প্রমাণ পাওয়া যায় তার মাসিক এবং বার্ষিক আয়ের পরিমাণ দেখে। দেশের ক্রিকেটের ‘ব্র্যান্ড’ হয়ে ওঠা সাকিব বর্তমানে দেশের সবচেয়ে বেশি ধনী ক্রিকেট ব্যক্তিত্ব। শুধু তাই নয় দেশের অন্যতম ধনী ব্যক্তির তালিকাতেও তার নাম রয়েছে।
সম্প্রতি ক্রিকেটারদের নিয়ে কাজ করা ক্রিকেট ট্র্যাকার নামের একটি ওয়েবসাইট সাকিবের মাসিক এবং বার্ষিক আয়ের একটি তালিকা প্রকাশ করেছে। এই তালিকা দেখে যে কারো চোখ কপালে উঠতে বাধ্য!
তালিকা অনুযায়ী বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের মাসিক আয় প্রায় ২২ কোটি ৯২ লাখ টাকা এবং বছরে ২৭৫ কোটি টাকা। বিশ্বের প্রায় সবকটি ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি টোয়েন্টি ক্রিকেটে সমানভাবে খেলেছেন এই বাঁহাতি অলরাউন্ডার।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ থেকে শুরু করে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, বিগ ব্যাশ, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ, শ্রীলংকা এবং পাকিস্তান সুপার লিগ বাদ যায়নি কোনো টুর্নামেন্টই। দুর্দান্ত পারফর্মেন্স দিয়েই জায়গা করে নিয়েছেন এই সব লীগে।

তবে সাকিব সবথেকে বেশি আয় করেছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলে। অবশ্য শুধু ক্রিকেট খেলেই এই পরিমাণ অর্থ উপার্জন করেননি সাকিব। বিভিন্ন কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডরও হয়েছেন তিনি। মোটের ওপর একটি রেস্টুরেন্টের মালিকও তিনি।,

এছাড়াও শো-রুম, আউটলেট ও ইভেন্ট ম্যানেজমেন্ট ব্যবসার পাশাপাশি বিজ্ঞাপন-শুটিংয়ের কাজ করেও সাকিব পাচ্ছেন কাঁড়ি কাঁড়ি অর্থ।

Check Also

764

যেন পাখি হয়ে উড়ে ক্যাচ ধরলেন নাসির!

নাসির হোসেন কি পাখি কোনো? ঈগলের মতো চোখ! ডানা আছে তার? নাকি সুপারম্যান কোনো! এমন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *