Home / খেলা / সাকিব প্লাটিনাম, তামিম গোল্ডেন!

সাকিব প্লাটিনাম, তামিম গোল্ডেন!

আগামী বছরের ফেব্রুয়ারিতে সংযুক্ত আরব আমিরাতে বসছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দ্বিতীয় আসর। শনিবার ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফটের জন্য ৪১৪ দেশি-বিদেশি খেলোয়াড়ের নাম প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এই তালিকায় বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানকে সর্বোচ্চ ক্যাটাগরি প্লাটিনামে রাখা হয়েছে। গেল আসরের করাচি কিংসের হয়ে দুর্দান্ত পারফর্ম করা বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল আছেন গোল্ড ক্যাটাগরিতে।

এছাড়া সিলভার ক্যাটাগরিতে আছেন আরেক বাংলাদেশি ওপেনার সৌম্য সরকার। সৌম্যর সাথে একই ক্যাটাগরিতে আছেন অলরাউন্ডার শুভাগত হোম। তবে প্রথম আসরে খেলা মুশফিকুর রহিম ও সেবার কোনো দল না পাওয়া মাহমুদউল্লাহ রিয়াদকে রাখা হয়নি প্লেয়ার্স ড্রাফটে।

গেলবারের মতো এবারও পিএসএলের ড্রাফটে আছেন ১০ বাংলাদেশি খেলোয়াড়। প্রতিটি ক্যাটাগরিতেই এবার খেলোয়াড়দের দাম ১০ শতাংশ বেড়েছে। গতবারের মত এবারও পাঁচটি ক্যাটাগরিই থাকছে।

শীর্ষ ক্যাটাগরি ‘প্লাটিনাম’ ক্যাটাগরিতে আছেন ২৮ ক্রিকেটার। যেটাতে খেলোয়াড়দের গতবারের মূল্য ছিল ১ লাখ ৪০ হাজার ডলার। বাংলাদেশ থেকে কেবল সাকিব আল হাসান আছেন এই ক্যাটাগরিতে। বাঁ-হাতি এই অলরাউন্ডার গেলবারও ছিলেন এই ক্যাটাগরিতে।

গোল্ড ক্যাটাগরির খেলোয়াড়রা গতবার পেয়েছেন ৫০ হাজার ডলার। ৭৪ খেলোয়াড়ের গোল্ড ক্যাটাগরিতে বাংলাদেশ থেকে এবার আছেন মুস্তাফিজুর রহমান, শাহরিয়ার নাফিস ও তামিম ইকবাল।

সিলভার ক্যাটাগরির মূল্য গতবার ছিল ১০ হাজার ডলার। এবার ২৫৫ খেলোয়াড়ের সেই তালিকায় আছেন বাংলাদেশের ছয় খেলোয়াড়। তারা হলেন এনামুল হক বিজয়, ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান, শুভাগত হোম ও সৌম্য সরকার। তবে এমার্জিং ক্যাটাগরিতে কেউ নেই বাংলাদেশের।

গেলবার দল পেয়েছিলেন সাকিব, তামিম, মুশফিক ও মুস্তাফিজ। যদিও ইনজুরির কারণে পিএসএলের প্রথম আসরে খেলেননি মুস্তাফিজ। সাকিব ও মুশফিকের দল ছিল করাচি কিংস। তামিম খেলেছিলেন পেশাওয়ার জালমিতে। আর মুস্তাফিজের দল ছিল লাহোর কালান্দার্স।

জানিয়ে রাখা ভালো, পিএসএলের দ্বিতীয় আসরের প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে ১৯ অক্টোবর। এছাড়াও এই আসরের ফাইনাল লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে করার পরিকল্পনা রয়েছে পাকিস্তান ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা পিসিবির।

Check Also

764

যেন পাখি হয়ে উড়ে ক্যাচ ধরলেন নাসির!

নাসির হোসেন কি পাখি কোনো? ঈগলের মতো চোখ! ডানা আছে তার? নাকি সুপারম্যান কোনো! এমন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *